জ্যোতির্ময় রায়

জ্যোতির্ময় রায়
জন্ম তারিখ ১ সেপ্টেম্বর ১৯৯৬
জন্মস্থান দক্ষিণ দিনাজপুর, ভারত
বর্তমান নিবাস সিকিম, ভারত
পেশা Chemist, Pharmacists, Production officer of Alkem Laboratories
শিক্ষাগত যোগ্যতা B.pharm

দক্ষিণ দিনাজপুর জেলার লোহাগঞ্জ গ্রামে জন্ম ১৯৯৬ সালে ।ছেলেবেলা থেকেই সাহিত্যের প্রতি ছিল দারুন আকর্ষণ ,তবে বিজ্ঞানের ছাত্র হয়েও সাহিত্যকে ছাড়েনি কোনোদিন ।তার লেখা কিছু কাব্য গ্রন্থ গুলি হল "অপরুপা তুমি"(২০০৯-২০১০) ,"অচেনা পথিক(২০১২-১৪),"নীলাঞ্জনা তোমাকে(২০১৪)"ভালোবেসে সখী(২০১৫) "তারে আমি চোখে দেখিনি"(২০১৭),চশমা (২০১৭-১৮),আগন্তুক(২০১৮),ইন সার্চ অফ(২০১৮) ইত্যাদি।মোট ৩৬টি কাব্য গ্রন্থ আছে ।তবে সব গুলোই অপ্রকাশিত ,প্রকাশনার অভাবে।ছোটগল্পের মধ্যে "ধ্বংস হবে, রং নাম্বার ,নষ্ট ছেলে" অসমাপ্ত উপন্যাস "বেঈমান ,প্রফেসর হার্দিক পান্ডের ডাইরি" আত্মজীবিনি "এবং তারপর আমি" বঙ্গীয় সাহিত্য দর্পন থেকে "কবি দর্পণ" উপাধি পান ২০১৭ সালে ।তাছাড়া বহু পত্রিকায় প্রায় কবিতা বা গল্প প্রকাশিত হয় । যোগাযোগ :গ্রাম লোহাগঞ্জ ,পোস্ট :কাঁটাবাড়ি ,জেলা: দক্ষিণ দিনাজপুর। "বাইরে থেকে বুঝিবি আমায় সাদ্দি কি তোর ? সব মানুষই মানব বোমা ভিতর ভিতর "

জ্যোতির্ময় রায় ৬ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জ্যোতির্ময় রায়-এর ১৯৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৩
২৫/২
১৩/৫
১২/৫
২৮/২
৮/২
৭/২
২৩/৮
১১/৮
৯/৮
৭/৮
৩/৮
১/৮
৩১/৭
৩০/৭
২৫/৭
২৪/৭
২০/৭
১৬/৭
৮/৭ ১০
২৬/৬
১৮/৬
২/৬
১/৬
১৫/৫
২৩/৩
৭/৩
২৫/২
১৮/২
১৪/২
১৩/১০
১২/১০ ১৪
৪/৯ ১০
২৪/৮
২১/৮
১৮/৮
১২/৮
১১/৮
৭/৮
৬/৮
৭/৭
১/৭
২৫/৬
২৩/৬
১৯/৬
১৩/৬
৪/৬
২৫/৫
২২/৩
১৯/৩

এখানে জ্যোতির্ময় রায়-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৩

এখানে জ্যোতির্ময় রায়-এর ২টি কবিতার বই পাবেন।

এবং এবং

প্রকাশনী: অক্ষর সংলাপ
মন খারপির মেঘ মন খারপির মেঘ

প্রকাশনী: অক্ষর সংলাপ

তারুণ্যের ব্লগ

জ্যোতির্ময় রায় তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।