এক জীবনের চলার পথে,
চলেছি কতজনের সাথে,
কারো মনে ঠাঁই পেয়েছি,
কারো রয়েছি অজানা।


কারো কাছে আছে দেনা,
কারো কাছে হয়তো পাওনা,
নিত্য এসব হিসেব করি,
তবু হিসেব মিলে না।


জীবন খাতার হিসেব নিকেশ,
এক নিমেষেই হবে যে শেষ,
কখন যাবে কে কার আগে,
তা কেউ তো জানে না।


ভালবাসা আর স্নেহ মায়ায়
জড়িয়েছে যে বা যারা আমায়
তারা থাকুক নিবিড় সুখে
আজ এ আমারই প্রার্থনা।


ঢাকা
২২ এপ্রিল ২০১৪
সর্বস্বত্ব সংরক্ষিত।