প্রভু তোমার গ্রন্থখানি ধারণ করি  
বুকের মাঝে, একাগ্রতায় স্মরণ করি  
আছে যত তোমার লিখা ঐশী বাণী,
সেসব দিয়ে ভরে রাখি হৃদয়খানি।


তোমার গ্রন্থে লিখা আছে অভয়বাণী,
সেই ভরসায় শান্ত আমার হৃদয়খানি,  
নামটি তোমার সদা জপি ক্বলবেতে,
যাচি তোমার জবাবখানি দু'কান পেতে।  


প্রভু তোমার দয়ার কথায়, ক্ষমার কথায়,
পাপের বোঝা আমার অনেক হাল্কা বোধ হয়।
নীরব মনে চোখ ভেসে যায়, বুক ভেসে যায়,
চাই তোমাকে, জানো তুমি কিসের আশায়!


ঢাকা।
০৫ ফেব্রুয়ারী ২০১৩
সর্বস্বত্ব সংরক্ষিত।