আজ শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮ বাংলা কবিতা ডট কম-এর কবিদের ১৪ তম মাসিক কবিতার আসর কবি মুহাম্মদ মনিরুজ্জামান-এর সঞ্চালনায় অনুষ্ঠিত হলো।  বিকেলে ৪ টা থেকেই কবিগণ একে একে ৩৩৮/১, আহম্মদ নগর, পাইকপাড়া, মিরপুর-১, ঢাকা (কবি অনিরুদ্ধ বুলবুলের বাড়ি) আসতে শুরু করেন।


উপস্থিত কবিগণ বাংলা কবিতার এই চলমান আসরকে আরো প্রাণবন্ত ও গতিশীল করার ইচ্ছায় বাংলাদেশের কবিদের মধ্য থেকে উৎসাহী কবিদের সমন্বয়ে একটি কার্যকর পরিষদ গঠন করার ইচ্ছা প্রকাশ করেন এবং এতদ্বিষয়ে দীর্ঘ আলোচনা হয়।


এরপর, উপস্থিত কবিগণ একে একে স্বরচিত কবিতা পাঠ করেন। কবিতা আবৃত্তি, আলোচনা, মধুর তর্ক-বিতর্ক, সাহিত্য বিষয়ক কথাবার্তা ইত্যাদি চলতে থাকে প্রায় রাত সাড়ে আটটা পর্যন্ত।


অতঃপর, বাংলা-কবিতা আসরের সাহিত্যপত্র 'আলোর মিছিল'-এর ২য় সংখ্যা (সেপ্টেম্বর, ২০১৮)-এর মোড়ক উন্মোচন করা হয়। আলোর মিছিলের ২য় সংখ্যায় যাদের কবিতা/প্রবন্ধ ছাপা হয়েছে- সর্বকবি, ১। পল্লব আশফাক (এডমিন) ২। অনিরুদ্ধ বুলবুল ৩। আফরিনা নাজনীন মিলি ৪। এইচ আই হামজা ৫। জাহাঙ্গীর কবীর ৬। জাহিদ হোসেন রনজু ৭। তাসিন ইসলাম রোহান ৮। নাজমা আক্তার ৯। মুহাম্মদ মনিরুল ইসলাম (মনির) ১০। মুহাম্মদ মনিরুজ্জামান ১১। মোঃ মোজাম্মেল হোসেন ১২। রুনা লায়লা ১৩। শব্দ মাধুকরী (আরিফুল ইসলাম) ১৪। সরকার মুনীর ১৫। সরদার আরিফ উদ্দিন ১৬। সোহাগ আহেমদ ১৭। হুমায়ূন কবির ১৮। রুবু মুন্নাফ ১৯। গোলাম রহমান ২০। কবীর হুমায়ূন ২১। মোঃ মোস্তাফিজুর রহমান এবং ২২। অনুপ মজুমদার।


সর্বশেষে, ফটোসেশনের পর  আসরের সমাপ্তি ঘোষণা করে কবিগণ যার যার গন্তব্যের উদ্দেশ্যে ফিরতি যাত্রা করেন।


ছবিতে উপস্থিত কবিগণ-
(বামদিক থেকে দাঁড়ানো)- সর্বকবি, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ ফাহাদ আলী, মোঃ হুমায়ূন কবির, জাহিদ হোসেন রনজু, মুহাম্মদ মনিরুজ্জামান, জাহাঙ্গীর কবীর, কবি চাছাছোলা (সোহাগ আহমেদ),
(বামদিক থেকে বসা) আফরিনা নাজনীন মিলি, মোঃ সাখাওয়াত হোসেন, মোঃ মোজাম্মেল হোসেন, মোঃ ফিরোজ হোসেন ও অনিরুদ্ধ বুলবুল এবং ক্যামেরার পিছনে আমি কবীর হুমায়ূন।


২৯/০৯/২০১৮
মিরপুর, ঢাকা।