দুঃখবোধের সরলতা

দুঃখবোধের সরলতা
কবি
প্রকাশনী শুভ্র প্রকাশ
প্রচ্ছদ শিল্পী আহসান হাবীব
স্বত্ব কবি
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৪
সর্বশেষ প্রকাশ ফেব্রুয়ারি ২০১৪
সর্বশেষ সংস্করণ প্রথম সংস্করণ
বিক্রয় মূল্য ১০০ টাকা মাত্র
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

'দ্বিতীয় বইটি প্রকাশের পর, প্রথম প্রকাশিত বইটি ছুঁড়ে ফেলে দিন' এমনই কাঁচা হাতের কিছু ছন্দোবদ্ধ কবিতা- যেখানে প্রেম, বিরহ, প্রকৃতি, স্বদেশপ্রেম ইত্যাদি সকল বিষয়ের চিন্তা-চেতনার প্রভাব আছে।

ভূমিকা

সেই স্কুল জীবন থেকেই সাহিত্যের প্রতি আকর্ষণ। বিভিন্ন প্রতিকূল পরিস্থিতির কারণে দীর্ঘদিন সাহিত্যাঙ্গন থেকে দূরে থাকতে হয়। একদিন কর্মক্ষেত্র পরিচয় হলো মঈন জালাল চৌধুরী নামে একজন যুবকের সাথে, তার সহায়তায় অন্তর্জালের (Internet) বিশাল জগতে নিজেকে আবিস্কার করি। কবিতা লিখতে শুরু করি বাংলা-কবিতা ব্লগের কবিতার আসরে। আসরের অদৃশ্য বন্ধুদের তাগিদেই আজ প্রকাশিত হলো- 'দুঃখবোধের সরলতা'। তাই, নিজেকে বলি- ব্লগার কবি।

এই কাব্যগ্রন্থ প্রকাশের ক্ষেত্রে যিনি অকৃত্রিম সহানুভূতির হাত প্রসারিত করেছেন, তিনি হলেন স্বনামধন্য কার্টুনিস্ট আহসান হাবীব। আর যার নিরলস প্রচেষ্টায় আমার কবিতাগুলো ছাপার অক্ষরে প্রকাশিত হলো, তিনি হলেন শুভ্র প্রকাশ-এর স্বত্বাধিকারী রতন কুমার দাস। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

বাঙালি প্রাণ প্রাকৃতিক আবেশেই কবি। সে-ই সহজাততার কারণেই আমার এ কাব্য 'দুঃখবোধের সরলতা' কবিতােপ্রমী পাঠকের হাতে তুলে দেবার প্রয়াস করেছি। ছন্দ কবিতার অলঙ্কার। এদিক দিয়ে সেই অলঙ্কারের কারুকাজ বজায় রাখার চেষ্টা করেছি। আমার প্রথম কাব্যগ্রন্থ পাঠকের কাছে ভালো লাগলে নিজেকে সার্থক মনে করবো।

পাঠকের ভাল লাগা থেকে ভালোবাসা আমাকে সাহিত্য জগতের সেবা করার প্রেরণা যোগাবে।

বিনীত
কবীর হুমায়ূন
০১-০২-২০১৪।




উৎসর্গ

কবিতার আসরের সকলের মিমি দিদি
সেই অদৃশ্য বন্ধু মিমি সেনকে-

কবিতা

এখানে দুঃখবোধের সরলতা বইয়ের ৩৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
২৬
৩০
২৬
২৩
৫২
১৬
৪৫
৩১
৫৮
৪০
৯৫
২৮
১৬
১৪
৬৮
৪৯
১৭
২৮
৫১
৪৪
৪৪
৪২
২২
৩০
৫১
৩৫
৪২
৫০
৫১
৯০
৫৭
৪০
৬৫