রাসেলের প্রাণ কাঁদে

রাসেলের প্রাণ কাঁদে
কবি
প্রকাশনী শুভ প্রকাশ
প্রচ্ছদ শিল্পী মোহাম্মদ ইউসুফ
স্বত্ব কবি
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৫
সর্বশেষ সংস্করণ প্রথম সংস্করণ
বিক্রয় মূল্য ১০০ টাকা মাত্র
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

শিরোনাম উল্টিয়ে দিলো প্রকাশক। কাব্যের পাণ্ডুলিপির শিরোনাম দিয়েছিলাম- চৈতণ্যের জলতরঙ্গ। প্রকাশক বললেন, এ কাব্যের একটি কবিতার নামেই তিনি গ্রন্থের নামকরণ করতে চান। এতে নাকি পাঠকের মনে আগ্রহ সৃষ্টি করবে। নতুন কবির কাব্যগ্রন্থ প্রকাশক নিজের আগ্রহে ছাপছেন, আমি আর না করতে পারিনি।

এই কাব্যগ্রন্থের কবিতাগুলোতে জীবনবোধের কথাই বেশিমাত্রায় ফুটে উঠেছে।

ভূমিকা

আমি সাধারনতঃ bangla-kobita.com ওয়েবসাইটে লিখি। কবিতার আসরের বন্ধুদের এবং আমার প্রথম কাব্যগ্রন্থের প্রকাশক শুভ্র প্রকাশের সত্বাধিকারী রতন কুমার দাসের আগ্রহেই 'রাসেলের প্রাণ কাঁদে' শিরোনামেই আমার দ্বিতীয় কাব্যগ্রন্থ প্রকাশ করার মনস্থির করলাম। তাই, কবিতার আসরের বন্ধুদের এবং শুভ্র প্রকাশ প্রকাশনীর প্রতি কৃতজ্ঞতা জানাই। আশা করি, প্রথম কাব্যগ্রন্থ 'দুঃখবোধের সরলতা'-এর মতোই এটিও পাঠক সমাদৃত হবে। এখানে বেশ কিছু জীবনবোধের কবিতা আছে, আর আছে কয়েকটি মানব প্রেমের খুঁনশুটির কবিতা এবং কয়েকটি শিশুতোষ কবিতা। আশা করি কাব্যপ্রেমী পাঠকের ভালো লাগবে।

সর্বোপরি, আমার প্রচেষ্টার প্রকাশ সম্মানীয় পাঠেকর চেতনায় ক্ষাণিকটা ভালো লাগার পরশ দিতে পারলে, নিজেকে ধন্য মনে করবো। এই কাব্যগ্রন্থের পাঠকদের সুস্থ ও সুন্দর জীবন কামনা করি।

কবীর হুমায়ূন
একুশে বইমেলা, ২০১৫।

উৎসর্গ

আমার স্ত্রী নাছিমা জামানকে-
যিনি কবিতা পড়তে ভালোবাসেন না বটে;
অথচ, আমার কণ্ঠে আবৃত্তি শুনে অকুণ্ঠচিত্তে প্রশংসা করেন।

কবিতা

এখানে রাসেলের প্রাণ কাঁদে বইয়ের ৩০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
৫৫
৩৮
২৩
৫৩
৪৬
১৫
৪১
৩২
৩৬
৪০
২১
১১
৩৪
৪৪
৭৬
৫৪
৪৪
১৫
৩৬
৪১
৪১
৩১
৩৬
২৮
১৭
১৭
৩৫
৪৫
৩৩