(স্বরবৃত্ত ছন্দ)


ভোর
-----
অন্ধকার ভেদি'
ডিমের কুসুম উত্থিত-
ভোরের বিচ্ছুরণ।


পূর্ণিমা
------
উজ্জ্বল গোলক,
তরল রজত ঢালছে সে-
পূর্ণিমারাত্রি!


সমুদ্রসন্ধ্যা
----------
ডিমের লাল কুসুম
ডুবছে জলের অতলে-
সমুদ্রবেলা।


২৪/০৯/২০১৭
মিরপুর, ঢাকা।