আমি চুম্বন দিবো অধিক আগ্রহে-
তোমার কেশাগ্রে
যেখানে স্নান সমাপনে জলকণা
মুক্তো-সদৃশ বিচ্ছুরিত
উজ্জ্বলতায় প্রভাময়
হে আমার প্রিয়তমা!


আমি চুম্বন দিবো অধিক আগ্রহে-
হে আমার প্রিয়তমা!
তোমার নয়ান-যুগলে
বিনম্র আবেশে
যেখানে তুর পাহাড়ের
কালো সুরমার অন্ধকার
অরন্যের ন্যায় দেদীপ্যমান;


আমি চুম্বন দিবো অধিক আগ্রহে-
তোমার পদদ্বয়ের নখে
যেখানে উজ্জ্বলতর জ্যোস্নার
নরম প্রভা ছড়িয়ে পড়েছে
পরম সোহাগী ভালোবাসায়
হে আমার প্রিয়তমা।