হৃদয়ের গহীন অরন্যে- নিভৃত নির্জনে
ফুটেছিল যে বর্ণহীন গোলাপ কুসুম;
ভালোবাসার হৃদপিন্ড ছিঁড়ে এই আমি
ছড়িয়ে দিয়েছিলাম রক্ত- নিপুন কৌশলে।
সমুদ্রের সবুজাভ নিকষ অন্ধকারের ভেতর
সবিতার উজ্জ্বল আলোকচ্ছটা প্রতিবিম্বিত,
তেমনি তোমার আলোক প্রভা অহোরাত্র
জড়ায় আমায় চিরকাল গভীর আবেশে।


মোহহীন ভালোবাসা এই ক্ষৌনীতল মাঝে-
অনন্তকাল অমিয় ধারা স্বর্গ-বারি-রূপ ধরি’
উতলা প্রাণ আবেগীত উচ্ছাস শ্রান্তি হরন করে,
অপরূপের অরূপ ধারার মতোন চুপিসারে।
তোমাতেই অর্পিত আমার মোহহীন নির্ভয় প্রেম,
স্বর্গচ্যুতা প্রেমময়ী তুমি - এইটুকু জানিলেম।