দূর দেশ হতে আসিয়াছো তুমি স্বপনের মেয়ে আশা জাগানিয়া,
মোহন সুরের ঝংকার তুলি নিয়েছো আমার হৃদয় টানিয়া।
কী রাগিনী তুমি তুলিয়াছো হায়! বিমোহিত আমি শিশুর মতোন,
আলোকিত হৃদে মুর্ছণা তুলে বিবশ করেছো করিয়া যতন।


সূর্যের প্রভা ছড়ায়ে দিয়েছো ঢাকিয়া দিয়েছো আমার আঁধার,
সরল কাব্যে বেঁধেছো হৃদয় সুর সম্রাজ্ঞী, চেতন আমার।
গানের মিলন, প্রানের মিলন, হৃদয় মিলন জাগে সবখানে;
দেখিয়াছি আমি বাণীর তরুনী ভালোবাসা কারে কয় সে কি জানে?


হায় ভালোবাসা- ক্রন্দন সুর জাগিয়া উঠেছে ধরণী ব্যপিয়া;
জীবন-বোধনে স্বপনে চেতনে কাঁদিছে হৃদয় বলে, পিয়া, পিয়া।