সব সময়ে তোমায় স্মরি
যতোই দূরে যাই চলে যাই;
যখন তুমি হাতটি ধরো
হয় যে মনে মাটিতে নাই।


যখন তাকাই তোমার চোখে
প্রজাপতি শতেক ওড়ে;
হৃদয় মাঝে কাঁপন ওঠে,
ওষ্ঠ চাহে ওষ্ঠ ’পড়ে।


যখন দেখি তোমার ছবি,
আকাশ পাতাল উর্মি দোলায়;
কর্মশেষের শ্রান্তিগুলো
তোমার ছোঁয়ায় দূরে পলায়।


কেউবা বলে, বুদ্ধু আমি,
কর্ম ফেলে শধুই হাসি;
কেউ জানেনা এই জগতে -
তোমায় কতো ভালোবাসি।