অভিমানী!
অভিমানের তেলের শিশি উল্টে দিলে
ছড়িয়ে দিলে গোস্বা করে নদীর জলে
সে-ই অভিমান মিলে নাতো একাকারে
জবানবন্দি দিয়ে গেলেম পথের পাড়ে।
২২/১০/২০১২


অভিমানীর মান ভেঙ্গেছে যা দেখে যা
আকাশ জুড়ে ফানুস ওড়ে চাঁদনী রাতে
বিশাল মাঠে ছুটে বেড়ায় নীল কিশোরী
নাই বা ছুঁয়ে দেখি তারে গহীন রাতে।
৩০/১০/২০১২