অদৃশ্য বন্ধু আমার!
দৃশ্যমানতার অপেক্ষায় থাকিনা,
কবিতার ফল্গুধারায় সিক্ত করি তোমায়;
তুমি কি জানো?
অহংবোধ উত্তমতার আঁকরে উজ্জ্বল হলেও
অহংকার অধমতার প্রতীক;
মঙ্গল ছোঁয়ায আবিষ্ট থাকো
সত্য ও সুন্দরের প্রত্যয় নিয়ে।


তোমাকে দিলেম আজ কবিতার সুরভি-
নিকষ অন্ধকারের ভেতর স্বপ্নের কালো গোলাপ;
একজন দৃষ্টি প্রতিবন্ধী কবি
প্রতিনিয়ত খুঁজে বেড়ায় সে-ই গোলাপ;
তুমি সে-ই গোলাপ, তাই আমি আজ কবি।