এই আমার শেষ চিঠি-


পত্র পাঠে না আসিলে
বুজবে তখন বুঝবে,
অন্ধকারে হারিয়ে যাবো
আমায় তখন খুঁজবে।


হারিয়ে যাবো চাঁদের তলে,
জোনাক জ্বলা ঝোঁপের ঝাড়ে,
হারিয়ে যাবো নদীর জলে,
অনেক আলোর অন্ধকারে।


তেপান্তরের মাঠ পেড়িয়ে
রাজপূত্র আসবে না আর;
তখন আমি একা একা
কষ্ট বুনবো কাজল রেখার।


ভালোবাসার দুঃখ-জ্বালা
বুঝবে তখন বুঝবে,
গহীন বনে হারিযে  গেলে-
আমায় তখন খুঁজবে।