কাঁদিস নে সই একলা ঘরে, ফেলিস নে তুই নয়ন পানি,
এই নে মোর প্রেম মাখানো ভালোবাসার হস্তখানি।
স্বর্গ সুখে থাকবি নে তুই মর্ত্যলোকের উর্বসী!
মান-অভিমান ত্যাজ্য করে আসলে ঘরে হই খুশি।


রক্ত আমার আলতা করে দেই পরায়ে তোর পায়ে,
চোখের জ্যোতি গন্ধ করে দেই ছড়ায়ে তোর গায়ে।
আমার সকল ভাবনা চেতন তোর অলঙ্কার সই লো সই,
স্বপ্ন গানের মাধুরীটা এখন আমার রইলো কই?


আকাশ পাড়ের তারা এনে টিপ পড়াবো তোর ভালে,
হাওয়ার শাড়ি ছড়িয়ে দেবো তোর শরীরে সব কালে।
সাগর সেঁচা মুক্তো এনে কন্ঠে তোরই পড়িয়ে দেই,
থাকলে তুই আমি আছি, নইলে আমি কোথাও নেই।


তোর সাথে যে বান্ধা আমার হাজার বছর সম্পর্ক,
অনাগত সব জীবনে হবে আমার কম তর্ক।


{স্বরবৃত্ত মাত্রায় লেখা}