ওদের মুখে দে লাথি দে
বলছে যারা, 'যুবক সমাজ
প্রজন্মের ওই চত্বরেতে
নষ্ট পথে বসেছে আজ।'


জয় বাংলা বলছে যারা
দীপ্ত চেতন যুবা তাঁরা
দেশ মাতারই অমল চেতন
ভালোবাসার আলোক ধারা।


রাজনীতির ওই বাঁকা পথে
চায় ক্ষমতা যে সব নেতা,
বিমল চেতন যুবক সমাজ
ফাঁস করে দে তাদের কথা।


দেশের মায়ায় প্রাণের টানে
আয় মিছিলে যাই চলে যাই,
দাও শ্লোগান পরান খুলে,
'রাজাকারের চাই ফাঁসি চাই।'


নষ্ট তারা ভ্রষ্ট তাদের
চিন্তা চেতন কর্ম ধারা,
এবার তাদের ছাড়তে হবে
এই পৃথিবীর শ্যামল ধরা।


রক্ত দিয়ে কেনা আমার
লাল সবুজের ঐ পতাকা,
খুবলে খেতে চায় যাহারা
তাদের এবার শক্তি দেখা।


একাত্তরের চেতনাতে
দৃপ্ত মনে যাই এগিয়ে,
অন্ধকারের জীব যে তারা
দে থুতু দে তাদের গায়ে।