তাদেরকে      রুখতে হবে সদলবলে,
তারা তো      সব মিলেছে অসুর দলে।
জাগো হে      প্রাণের বোধন, শুভ্র কণা!
না হলে         তুলবে তারা বিষের ফণা।
এসো হে       দৃপ্ত পায়ে জোয়ার জলে,
তাদেরকে      রুখতে হবে সদলবলে।


দেশেরই       চাতাল মাঝে আগুন ছোঁড়ে,
জাগো হে     চেতনারই যুবক ওরে!
পশুদের       হানতে হবে শক্ত হাতে,
ওহে আজ    এসো তুমি ঝঞ্ঝাবাতে।
তোল হে      তীব্র তুফান জন-জলে,
তাদেরকে     রুখতে হবে সদলবলে।


ওরা যে       ধর্ম কথায় সরল মনে
ছড়াচ্ছে       তীব্র গরল সংগোপনে।
অতীতে       ছিলো তারা মানুষ-কসাই,
তাইতো       আজকে তাদের ফাঁসিটা চাই।
তারা তো     সত্যচ্ছলে মিথ্যা বলে,
তাদেরকে     রুখতে হবে সদলবলে।