আমার মৌচাকে চুম্বন দিওনা বেভুল মৌয়াল,
এখন পূর্ণিমা অঢেল মধুর সংস্থান মৌচাকে,
মৌপোকা তোমায় হুল ফুটে দিবে, ছিড়ে নিবে গাল,
দূরে থাকো তুমি এরূপ সময়ে গাছেদের ফাঁকে।
        জোয়ারের জল কানায় কানায় ভরে আছে নদী,
        ঝড়ের তান্ডবে উথাল পাথাল আমার শরীর,
        নিপুণ কৌশলে চালাও তোমার নৌকা নিরবধি,
        ছুড়িও না মাঝি অজানার পথে অন্ধকারে তীর।
যদি কথা দাও, অভাবের কালে যাবে নাকো চলে,
তবে আমি হবো ফসলের মাঠ একান্ত তোমার,
ছড়িয়ে রাখবো এ জমি বলিষ্ঠ লাঙ্গলের তলে,
তোমাকে ভেজাতে শরীরে আনবো জলের জোয়ার।
        আমার শরীর তোমারই তরে ফোটাবে গোলাপ,
        প্রেমিক পুরুষ বড়ো সাবধানে তুমি দিও ঝাঁপ।