সুনয়না! আর যেওনা,
একলা হেটে দূর অজানায়;
তোমার তরে থরে থরে
প্রেম রেখেছি কানায় কানায়।
কাঁশের বনে আপন মনে
কী কথা কও বিষন্নতায়?
কাছে এসে ভালোবেসে
সুখ নিয়ে নাও কাব্য কথায়।


সুনয়না! আর যেওনা,
ঐ যে দূরে নদীর বাঁকে
পানকৌড়িরা লুকিয়ে থাকে
ঝাঁকে ঝাঁকে সাদা বকের পাল উড়ে যায়;
চলো দু’জন এক সাথে যাই
আজকে রাতে সুর তুলিবো কাব্য কথায়।


সুনয়না! আর যেওনা,
ক্যান শোনোনা আমার কথা?
ক্যান বোঝনা আমার ব্যথা?