ভালোবাসার নীল ঘুড়ি
উড়ায়েছি বিশ্বাসের আকাশে;
প্রেমময় স্থীরতার চাতাল ঘিরে
উড়ছে তা  ঝড়োয়াল বাতাসে।


কঠিন শীলার দৃঢ়তার স্বপ্ন নিয়ে
সমুদ্রের বিশাল অঙ্গনে এ প্রাণ-
বুকের চারিপাশে ছড়ায়ে দিলেম
শিশির ভেজা শেফালীর ঘ্রাণ।