ইসলাম কোন লেবাস নহে, ইসলাম হলো ধর্ম,
ধারণ করে যাহা আমরা, করি মানব কর্ম।
ইসলাম আজি লেবসধারীর মুখোশ হলো বুঝি!
সত্যিকারের ইসলামকে তাই মনের ভেতর খুঁজি।
শান্তি  লাগি’ ধর্ম এলো মানব মর্ত্য-লোকে,
অন্ধকারে আলোক জ্বেলে - মুক্তি পরোলোকে।
আজকে কিছু হিংস্র পশুর- বকধার্মীকের রীতি,
ইসলাম ধর্ম কলুষিত করে যাচ্ছে নিতি।


আয় মুসলমান! নিয়ে ইমান, সত্য-বিবেক-কাজ,
ধর্ম লয়ে ব্যবসায়ীদের রুখতে হবে আজ।
ধর্ম প্রাণের মানুষ আমরা- ধর্মান্ধতো নই,
ধর্ম-নামে হত্যা রীতি কেমনে বলো সই?
বিবেক যাদের অন্ধকারে-হত্যা নেশায় ঘোরে,
তাদের মুখে ধর্ম কথা সাজে কভু, ওরে?
ভাড়া করা ধর্ম-বেনে উন্মাদ হলো আজ,
আজকে তাদের রোখা হবে মুসলমানদের কাজ।


অসৎ মদে মাতাল হয়ে নৃত্য করে যারা-
একাত্তরে গণহত্যায় মেতেছিলো তারা।
ঐ রাজাকার লেবাস খুলে আসলো নতুন বেশে,
রক্ত খেকো জন্তুর দল নাচছে বাংলাদেশে।