কান নিয়েছে চিলে,
খুঁজছে তাহা বিলে,
হাতটি দিয়ে দিখছিনা তা
যথাস্থানে আছে কি না
     কানের স্থানে কান;
বলছে 'হুজুর' তাড়াতাড়ি
     কান খুঁজে তুই আন।


ব্লগার সবাই নাস্তিক,
বলছে 'হুজুর'- আজ ঠিক,
ব্লগিং কি তা নাইবা বুঝি'
ব্লগার তারা যাচ্ছে খুঁজি
     শাপলা চত্বর মাঝে;
জামাত-শিবির নেংটি খুলে
     আসছে নতুন সাজে।


ধর্ম কথার ছলে,
স্বার্থ কথা বলে,
বাঙালিদের বউ-ঝিয়েরা
ঘরের ভেতর রইবে তারা
     বন্দি জীবন একা;
রাত-দুপুরে তাদের সাথে
     হইবে শুধু দেখা।


হায় রে পাগল! বেশ,
টানছে বাংলাদেশ,
মধ্যযুগের অন্ধকারে
নিয়ে যাবে স্বদেশটারে
     বকধার্মিকের দল;
থাকতে সময় রুখে দাঁড়াও
     ন্যায়ের কথা বল্।