অস্ত্রখানি লুকিয়ে রাখিস
        বস্ত্র তলে তুই,
ফণির স্বভাব তোর মনেতে,
        সেজে থাকিস 'গুই'।
অস্ত্রখানি লুকিয়ে রাখিস
        বস্ত্র তলে তুই।


মুখে বলিস সাধু-বচন,
        কর্মে দুরাচার,
সত্য কথার ভান করিস তুই-
        অসৎ বেসুমার।
মুখে বলিস সাধু-বচন,
        কর্মে দুরাচার।


ভয় দেখাতে চাস কারে তুই
        রক্ত খেলা খেলি?
অভীক কভু হয় রে ভীত
        দেখে রক্ত চেলি?
ভয় দেখাতে চাস কারে তুই
        রক্ত খেলা খেলি?