তোমার পায়ের নোখের উপর হাজার চন্দ্র লুটিয়ে পড়ে;
ইচ্ছে জাগে সে-ই নোখেতে চুমু খেতে অকাতরে।


তোমার চোখের গভীরতায় সাগর জলের স্রোত-ধারা;
ইচ্ছে জাগে সে-ই চোখেতে ডুরে মরি আকুল-পারা।


তোমার চুলের কালো বনে সোঁদা মাটির গন্ধ ছড়ায়;
ইচ্ছে জাগে সে-ই চুলেতে ঘুমিয়ে থাকি নির্ভাবনায়।


তোমার বুকের ফুল তলাতে হাজার ফুলের রসের খনি;
ইচ্ছে জাগে ভ্রমর হয়ে সমস্ত রস শুষে আনি।


তোমার উরুর সন্ধীক্ষনে জায়নামাজ বিছিয়ে আমি;
ইচ্ছে জাগে হাজার বছর নামাজ পড়ি দিবা-যামী।