রাজনীতিতে চলছে এখন
    টম জেরির ঐ খেলা,
জনগণের মাথার উপর
    ভাঙ্গছে মাটির ঢ্যালা।


নেতারা সব হাছা মিছায়
     নাচায় তালেবান,
ভন্ডরা সব নৃত্য করে
    পোড়াতে কোরান।


লেবাস তলে লুকিয়ে রয়
    শয়তানেরই জাত,
আগুন দিয়ে পোড়ায় শহর,
     গরিব দুখীর ভাত।


রক্ত খেকো রাজনীতিকরা
    আরো রক্ত চায়,
ঘরের ছেলে মরে গেলে
    কান্দে শুধু মায়।


বাংলাদেশের ঐ আকাশে
    কালো মেঘের ঝড়,
আয় বেড়িয়ে সোনার ছেলে
    অস্ত্র হাতে ধর।


রুখতে হবে মিথ্যাবাদী
    রাজাকারের দল,
দৃপ্তপদে সত্য নিয়ে
    অগ্র পথে চল।


ধর্ম নিয়ে ব্যবসা করা
    বন্ধ করতে হবে,
দেশের ভালে অরুণ আলো
    ফুটবে তখন, তবে।