জাতির ভাবী দিলেন চাবি
    হেফাজতের হাতে,
ক্ষমতাটা এনেই দিবেন
    পাঁচ মে-এরই রাতে।


আগুন দিলো হেফাজতি
    ফুঁ দেন তিনি তাতে,
লাগে যেনো তীব্র আগুন
    জাতির বুবুর গা-তে।


ডাকছে ভাবী করুণ সুরে
    তোমরা সবে, এসো,
মতিঝিলের পরে আমরা
    জ্বালবো বাংলাদেশও।


বাংলাদেশের বু'জান হলো
    বড়োই চালাক চতুর,
এক ফুঁয়েতে নেভায় আগুন
    জামাতিরা ফতুর।


হায়রে! আমার বাংলাদেশের
    আকাশ ভরা শকুন,
টিপে টিপে বিনাশ করো
    দেশ মাতারই উকুন।


কাঁহাতক আর সহ্য করি
    অঙ্গ জ্বলে যায়,
ধর্ম রক্ষার নামটি করে
    কোরানকে পোড়ায়।


মুসলমানের ছাওয়াল আমি
    এইসব দেখে হায়,
ক্ষোভে দুঃখে হতাশাতে
    পিত্তি জ্বলে যায়।


ও ভাই বন্ধু তোমরা বলো
    করবো কি আর আমি?
দোয়া করি বিচার করুক
    মানুষ অন্তর্যামী।


(এক সময় মা বলতেন- 'দুষ্টু ছেলেদের সাথে খেলা করো না।'
        এখন বলেন - 'জামাত-শিবির হতে দূরে থেকো।'
                ×××মায়ের কথা শিরোধার্য।×××)