ভালোবাসার বীজ বুনে যাই
     স্বপ্ন ফুটবে তা'তে,
ঘুমহীনতার কষ্টগুলো
     বেড়ে যাবে রাতে।


দুঃখ ভরা বাটিগুলো
     উপুর করে দেই,
আকাশ পাড়ের সুখের হাসি
     আপন করে নেই।


চাঁদের বুকে উল্কা পতন
     তরল ‌জ্যোৎস্না নাই,
মরুর বুকে খনন করি
     একটা নদী তাই।


বুকের ভেতর স্বপ্ন হাসে
     চোখের ভেতর ভয়,
নীল পরী আজ স্বপ্ন এঁকে
     আকাশ পাড়ে রয়।


আগুন আগুন খেলা চলে
     শান্ত নদীর জলে,
ঝর্ণা ধারা ছড়িয়ে পড়ে
     উষর মরুর তলে।


যুদ্ধ খেলার পরে যদি
     শান্তি খুঁজে পাই,
এক চুমুকে পিয়ে যাবো
     আস্ত সাগরটাই।