আড়াল করে মুখ লুকিয়ে
    থাকা তোমার চলবে না!
মনের কথা, প্রাণের ব্যথা
    মুখ ফুটে কি বলবে না?


চাঁদের হাসি যাচ্ছে ভাসি
    সবুজ বনে দেখছো না?
ভাবছো যাহা আপন মনে
    বন্ধু, কেনো লেখছো না?


হিয়ার তলে অগ্নি জ্বলে
    ফুঁ দিয়ে যাও নিরবে,
জীবন গেলে দূর অতলে
    এই জীবনে কি রবে?


সাঙ্গ হলে পুতুল খেলা
    থাকবে শুধু অন্ধকার!
শিশির ভেজা স্বপন আঁকে
    দূর প্রবাসী ছন্দকার।
--------------------------


বিঃদ্রঃ - বন্ধুরা বলে, আমার এই 'ছড়া'গুলোর একটি শিরোনাম দিয়ে প্রকাশ করার জন্য। যখন, কোন কবিতা লিখার মানসিকতা বা সময় থাকে না; তখনই এ ধরণের অকাজের লেখাগুলো চলে আসে। যদি কোন বন্ধু দয়া করে কোন শিরোনাম দেয়, তা'হলে তা সাদরে গ্রহণ করা হবে। ভালো থাকো বন্ধুরা, সব সময়।