দীল দরোজার খিলটি খোলা,
আয় রে আমার আত্মভোলা!
তোরই তরে আছে তোলা-
খাঁটি মধু আমার ফুলে।


তুই হবি রে বন্ধু সুজন,
ভালোবেসে দিবি চুম্বন;
তোর লাগিয়া মনটি উন্মন-
আমাকে তুই নে না তুলে।


রসের হাড়ি, রসের ভান্ড,
দে করে তুই লন্ড-ভন্ড;
তুই যে আমার রূপ অখন্ড,
রই চেয়ে রই নয়ন খুলে।


যৌবন আমার কদম্ব ফুল,
বর্ষা শেষে রয় না অতুল;
তুই যে আমার জীবনের মূল-
অনাদিকাল রই যে ঝুলে।


০৯/০৮/২০১৩
বদরপুর, চাঁদপুর।