ইদানিং,কবিতার মতোন ঝিম ধরে বসে থাকো তুমি,
ভালোবাসার নায়ে বাদাম ওড়াই চেতনার বাতাসে,
ঢেউ জাগে সম্পর্কের নদীতে, দোলে মন পাটাতন,
দু'চোখে আতসী কাচের চশমা পড়ে দাঁড়িয়ে রও
নদীর কিনারায়, বটবৃক্ষের মতোন চেয়ে রও অপলক।
আমার প্রজাপতি মন উড়ে উড়ে তোমায় ছুঁতে চায়,
ভালোবাসার গহন উত্তাপ ছড়াতে চায় শীতল আঙ্গিনায়,
রতির ঝর্ণার জলে ভিজিয়ে দিতে চায় তোমার শরীর।
তুমি কি এখনো স্থির? অস্থির লগনে ভেসে যায়
মাঝির বৈঠা, পালের মাস্তুল, আনকোড়া মন পাটাতন।


তুমি কি জাগবে না প্রাণের উচ্ছ্বাসে জলোচ্ছ্বাস তুলে?
তুমি কি জাগবে না বাতাসের গায়ে বিশুদ্ধ সুরভী মেখে?
তুমি কি জাগবে না শীতল তমসা ভেদি প্রভাত অরুণে?
ক্রমেই হচ্ছে অপসৃয়মান ভালোবাসা, রিরংসার উত্তাপ।
জলের তলে ডুবো আর ভেসে যাও চুপ-কাঠির মতোন।
নির্নিমেষ চেয়ে রই ডুবন্ত চাঁদের পানে চকোরের ন্যায়।
আজো তোমার বিমল স্পর্শ কামনায় জাগি, প্রাণতোষী!
তোমাকে ছুয়ে দিতে, না হয় হলেম আজীবন দোষী।


০৬/০৮/২০১৩
মিরপুর, ঢাকা।