বৈদেশিয়া বন্ধু আমার
আসলি নারে সময় মতো
হৃদে বসে কাঠ ঠোকরা
নিত্য আমায় করছে ক্ষত।


রক্ত ঝরে ফল্গু ধারায়
উদাসী হয় মনটি আমার
ভালোবাসার কথা বলিস
মনটি কি তোর তৈরী ঝামার?


কঠিণ মনের বন্ধু সুজন
স্বপ্নে এসে বাঁধিস বাসা
ছল করে তুই গল্প করিস
মনের ভেতর জাগাস আশা।


আমি নারী বিনোদিনী
চিত্ত আমার কোমল সরস
মিষ্টি কথার বিষ্টি দিয়ে
মনটি আমার করিস রে বশ।


০৯/০৮/২০১৩
বদরপুর, চাঁদপুর।