( আমার এই কবিতাখানির উৎস লিঙ্ক হলো-
http://www.youtube.com/watch?v=NSU71gZGERU )
----------------------------------------------------------


মমিনের কথা বলে, কমিনের ছাও!
সতী-নারী নিয়ে যায় অসতীর নাও'।
শুভ্রকে কালো করে কথায় কথায়,
ধর্ম-কথার নামে মিথ্যা ছড়ায়।


আরবিতে ফার্সিতে বয়ান করে সে-
'নারীগণ বন্দি রবে তার গৃহেতে,
শিক্ষা-দীক্ষা করা নারীদের পাপ,
হাবিয়াতে জ্বলবে করাবে যে-ই বাপ।'


এগুনোর কথা ছেড়ে বলে যেতে পিছে,
ক্ষমতার তরে তারা বলে সদা মিছে।
লেবাসের তলে রাখে রগ-কাটা ছুরি,
ধর্মের নামে করে বড়ো জুয়াচুরি।


'নারী নেতা মানিনা'- তুলে যে আওয়াজ,
বসে নারি-পদতলে চায় যে নে'য়াজ।
দাঁতোয়াল হিংস্র সে, নেয় সাধু বেশ,
পিছনের দিকে টানে এ বাংলাদেশ।