কষ্ট হবে বুকের তলে জানি কয়েক দিন,
ঘোর বিরহে বুকটা আমার করবে যে চিন চিন।
পারবো নাতো আসতে ফিরে বন্ধুর কাছে আমি,
সদাই রবে বিশাল বন্ধু- অসীম অন্তর্যামী।


বন্ধুরা সব ভালো থেকো, থেকো সুন্দর অতি,
এই কামনা যাই করে যাই, আমি অধম-মতি।
ছন্দ কথা বন্ধ রবে কিছুদিনের তরে,
ফিরি যদি, সময় পেলে উঠবো যে আসরে।


অদৃশ্যমান বন্ধুরা সব! কতোই আপন জন!
সবার কথা হবে স্মরণ- হই যদি নির্জন।
ধর্ম মতে সবাইকে আজ জানাই সালামখানি,
এইখানেতে শেষ করে যাই কাব্যেরই বাখানি।


০২/০৯/২০১৩
মিরপুর, ঢাকা।
kabirhumayun6061@yahoo.com