Ahana Chakraborty> Humayun Kabir > tumi ek kaj koro amar hoye amar lekha likhe BK te diye daw.....


বাইক চালাতে গিয়েছিলেম বন্ধুর সাথে আমি-
হঠাৎ কেনো বাইকটি আমার করলো গোঁয়ার্তুমি!
কাৎ হয়ে সে পড়ে গেলো রাস্তার পাশে, তাই,
অনুভবে মনে হলো দক্ষিন পা'টি  নাই।


উঃ করিবো, আঃ করিবো দেখছি না  সুজন,
চারপাশেতে ডেবরা চোখে রয় চেয়ে দুর্জন।
ল্যাংচাতে ল্যাংচাতে আমি ফিরে আসি বাড়ি,
চোখ রাঙানো গুরুজনে দিলো ভীষণ ঝাড়ি।


মনের দুঃখে, চোখের জলে হলেম একাকার,
বন্ধুরা সব বলছে কথা বড়োই শান্তনার!
দিনে আমার যেমন তেমন, রাত কাটে না আর,
ব্যথায় আমার শরীরখানি হচ্ছে যে চুরমার।


বন্ধুরা সব কথার মলম দিচ্ছে আমার গায়,
ভালোবাসার পরশ দিয়ে বোলায় না কেউ, হায়!
ভাল্লাগেনা কিচ্ছু আমার, ভাল্লাগেনা আর,
দুঃখ মাখা জীবনখানি, মিথ্যে এ সংসার।


সত্য যদি বন্ধু কেহ হও দরদী আমার-
চলে এসো করতে সেবা বন্ধু অহনার।


০৫/০৯/২০১৩।
শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পথে
ঢাকা, বাংলাদেশ।


[ বিঃদ্রঃ উপরের ম্যাসেসটা বন্ধু অহনা আমার প্রতি ছুড়ে মেরেছে; বন্ধুর কথা কি যত্রতত্র ফেলে দেয়া যায়? তাই, যাত্রা পথে লিখে, ছুড়ে দিলেম আমাদের প্রিয় ''কবিতার আসরে''।


অহনা সুস্থ হয়ে উঠুক দ্রুত। যারা তারা কাছাকাছি আছো, তারা তার সেবায় নিয়োজিত হবার চেষ্টায় ব্রতী হও। ভালো থেকো অহনা, ভালো থেকো বন্ধুরা। ]