আকাশ ছুঁয়ে চলছি এ পথ-
পথের দিঠি সাগর পাড়;
তুমি এখন ভিন্ন মানুষ-
হৃদয় তোমার এখন কার?


ফেলে আসা স্মৃতির কণা-
আনতে চাহে অশ্রুজল!
নিশুত রাতে নিরজনে
ফেলবে তুমি অনর্গল।


২১/১০/২০১৩।
জেদ্দা হতে ঢাকা
বিমান যোগে আসার
সময় লেখা।