তোমাকে ছুঁতে পারিনি- শরীরে শরীর
ঘসে বহাতে পারিনি আগুনের নদী;
প্রত্যাশার উল্লাসেতে ভেঙ্গে গেছে নীড়-
বুকেতে তরল জ্বালা বহে নিরবধি।


স্বপ্নেরা পিচ্ছিল পথে উর্ধ্বপানে চায়,
সুনীল আকাশ ভাঙ্গে অঝোর বৃষ্টিতে;
অচেনা গিরিকন্দরে মন তড়পায়,
সুখ নেই কোন আর নতুন সৃষ্টিতে।


তোমার পথ হউক ফুলের বাসর-
সুরভীত দিগন্তের নীলাভ আকাশ;
বৃষ্টির মতোন সুখ ঝরুক অঝোর,
স্বর্গসোঁদাগন্ধময় অলোক-বাতাস।


বিশ্বাসের হাত রাখি জীবনের 'পরে,
হৃদপিন্ড ছুঁয়ে দেখি সে-তো নেই ঘরে।


২৬/১০/২০১৩
মিরপুর, ঢাকা।