ছিন্নমস্তা চন্ডি কালী, ব্রহ্মময়ী, ভবতারিণী!
শিব ঠাকুরের বক্ষ 'পরে নৃত্য করিস চামুন্ডিনী।
আদ্যাশক্তি শক্তিধরা এলোকেশী, আয় না বুকে,
অসুর-মুন্ড ছিন্ন করে খেলবো খেলা পরম সুখে।


অমা রাতের কালো চাদর ফেলবো ছিঁড়ে কান্তা শ্যামা!
নর মুন্ডের জপমালা নিত্য আমি করছি জমা।
নিরানন্দ বিশ্বলোকে আয় মা তুই, জয় মা কালী!
তোর নামেতেই শাক্ত হৃদয় জ্বালিয়ে রাখে দীপাবলি।


০২/১১/২০১৩
মিরপুর, ঢাকা।