তোমার বনে আনমনে গিয়েছি ফুল তুলতে,
লজ্জারা কি ভিড় করেছে, রাঙা করে চুলকে?
        চাঁদনী ঝরা গহীন রাতে,
        চোখ রেখেছি চোখের পাতে,
        শরম পেয়ে তুমি তাতে
আলতো করে আঁচল দিয়ে ঢেকে দিলে ফুলকে।
লজ্জারা সব ভিড় করেছে রাঙা করে চুলকে।


সোহাগ নদীর জলের ধারা ছিটিয়ে দেই ঝলকে,
মাদক নেশায় উষ্ণতা পাই' খুঁজছো কি তার তলকে?
        জলোচ্ছ্বাসে ভেসে গেলো,
        নদীর দু'কুল সবুজ পেলো,
        পেলব ঘাসের নরম আলো
রুক্ষ্ম-ভূমি সাজায় বুঝি গহীন রাগের পুলকে।
মাদক নেশার উষ্ণতা তাই খুঁজে তাহার তলকে।


০৯/১১/২০১৩
মিরপুর, ঢাকা।