তোমার নয়নে কি যাদু আছে, মননে আছে কি শক্তি,
সামনে তুমি দাঁড়ালেই যুবী- নেমে আসে জোর ভক্তি।
নেমে আসে সুর, কবিতার কথা, ছন্দ শব্দ কলরব,
মৃত প্রাণে জাগে উত্তাল হাওয়া, কাব্যিক উৎসব।


যুগে যুগে তুমি প্রাণের গহীনে তুলে আনো অনুরাগ,
মান-অভিমান, হাসি-আনন্দ, হৃদয়কে করো ভাগ।
স্বপ্ন গড়, স্বপ্ন ভাঙ্গো, স্বপ্নের করো চাষ,
বনের বাঘেরে পোষ মানায়ে খাওয়াও তারে ঘাস।


মিরপুর,ঢাকা।
১২/১১/২০১৩।