হত্যা-নেশার পাষন্ডতায়! শিউরে উঠে গা;
পিচকিরিতে পেট্রোল ছিটায়ে,
               তারপর ছোঁড়ে বোমা।
আগুন-বোমা জ্বলে উঠে দেখো সর্প জিহ্বা মেলে;
নিরীহ মানুষ ঝলসিয়ে যায়
            রাজনীতি নামে হেসেখেলে।
অসুরের দল পশুর চেতন মানুষ জন্মের পাপ;
পুড়ছে দেশ, কিশোর-কিশোরী-যুবী-যুবা
                 বেড়ে যায় মনস্তাপ।
রাজনীতির নামে হন্তারক ঐ জঘন্য সব খুনি;
রাহাজানি আর স্বার্থের ঠুলি
                দুই হাতে যায় বুনি।
আশাহীন প্রাণে ভাষা জাগে না যে
              চেয়ে থাকি দূর বনে,
বন্ধ করো পিচাশ-খেলা দাঁড়াও মানুষ সনে।
মানুষের মুক্তি চাই আজ-
ধর্মের নামে রাজনীতির ছলে
            বন্ধ করো অসুরের কাজ।


মিরপুর, ঢাকা।
১১/১১/২০১৩।