ভালোবাসার মালসাখানি তুলে রাখি শিকাতে,
নষ্ট পিরিত জড়ো করি' যাই বাজারে বিকাতে।
তুমি আমার ভালোবাসা, অনেক দূরে বসত-ঘর,
ঘরের ভেতর পিরিত নাচে দ্বন্দ্ব চলে পরস্পর।


ভালোবাসা তোলা দামে, পিরিত বিকি মন দরে,
তোমার নামের পিদিমখানি জ্বালাই হৃদি-কন্দরে।
দেখলো সবে হাস্যখানি, দুঃখগুলো ছুলো না,
তোমার মুখের লাবন্যতা শুধু তোমার তুলনা।


রাত বিরাতের কাব্য কথা তোমার নামে লিখে যাই,
তুমি বিনে জীবনখানি একা একা ফিকে তাই।
ভালোবাসা থাকো কাছে, পিরিতগুলো শুষে খাও,
তুলে দিবো তোমার হাতে এই জীবনের ভবীটাও।


মিরপুর, ঢাকা।
২৬/১১/২০১৩।