যে বউটি ধর্ষিত হলো গতকাল-
সে আমার বোন, অথবা আমার মা,
ভুল হলে জেনে নিও, বন্ধু তুমি-
সে আমার জানের জান- প্রেমিকা।


তারই জন্য প্রতিদিন মালা গাঁথি
পেড়ে আনি আকাশ-তারার ফুল,
তার লাগি' ঢেকে রাখি লাজুক-সম্ভ্রম,
এই জীবনের দুঃখগাঁথা, সকল ভুল।


সে আমার আত্মার আত্মীয়, জেনে রেখো,
তাঁর তরে উদ্বেলিত পেশীময় দুই হাত,
অভিশাপ নয়,নয় ঘৃণা আর বাঁকা চোখের;
এবার যুদ্ধ অন্যায় রোধে- ধর্ষকের নিপাত।


০৯/১২/২০১৩।