(এক)
আকাশ ভেঙ্গে বৃষ্টি ঝরে
মন যে আমার কেমন করে
চোখের কোনে জলের ধারা
ঝর্ণা হয়ে আছড়ে পড়ে।


(দুই)
খুনির প্রতি তোয়াজ করে
আদর দিয়ে রাখছে ঘরে
অন্ধকারের পাশার খেলা
চলবে কি রে বারে বারে?


(তিন)
আলোয় ভরে উঠলো কারা
যড়যন্ত্রের যন্ত্র ছাড়া;
কেমন করে রহিত্ হলো
কাদের মোল্লার ফাঁসির ধারা?