চোখের জলের ক্ষোভখানি আজ হয়েছে আমার শেষ,
বিষন্নতার গভীর হৃদয়ে জেগেছে বাংলাদেশ।
যতো রাজাকার করে হাহাকার সত্যের রূপ দেখে,
অন্ধকারের জীব যে তাহারা সত‌্যকে রাখে ঢেকে।


প্রাণের বোধনে জেগেছে আজিকে হরিষে বিষাদ স্মৃতি,
লাশের মিছিলে এখনো বাজিছে একাত্তরের গীতি।
কান্নার শোক, রক্তের নদী বহিয়া চলেছে ঐ,
পশুর চেতন রাজাকার তুই এখন থাকবি কই?


অন্যায়কারী অপরাধ যতো করিয়াছো বড়ো বড়ো,
দিনে দিনে তাহা পুঞ্জিত হয়ে বহে চলে খরতর।
জনগণ মনে স্বস্তি নেমেছে, নেমেছে বুকের ভার,
সূক্ষ্ম বিচারী! আল্লা-মাবুদ ভাঙ্গে অহংকার।


অসৎ শক্তি বিলয় হবেই জগতের এই ধারা,
সকল শহীদ, ঘুমোয় এখন কলঙ্ক হলো সারা।
যে সব শহীদ কবরে জাগিছো দুঃখের পরশনে,
হত্যাকারীর সঠিক বিচার হলো আজ সুশাসনে।


১৩/১২/২০১২।