কবি বন্ধু হাসান ইমতিকে উৎসর্গীত


(কবি বন্ধু 'হাসান ইমতি' আমার ছান্দিকতার
ব্যতিক্রম একটি কবিতার দাবী করেছে; তাঁর
দাবীর প্রতি সশ্রদ্ধতায় অন্তঃমিলহীন কাব্য কথা।)
xxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxx


রূপোর থালা চাঁদখানি আজ হঠাৎ করে
অন্ধকারে যায় হারিয়ে এই নিশিথে
ভাব-শিশিতে ধরতে তারে কতো আশা
ভালোবাসা দেই ছড়িয়ে গহীন মনে
ঘরের কোনে একলা বসে আঁকি ছবি
সকল কবি চাঁদের বুকে ছন্দ মিলায়
গন্ধ বিলায় প্রাণে প্রাণে হাস্য-রসে
প্রেমিক বসে স্বপ্ন আঁকে ভালোবাসার
শুভ্র আশার ঝর্ণাতলে পুষ্প বোনে
এবং গোনে সুখের তারা কল্পলোকে
মন্দালোকে রয় তাকিয়ে আকাশ পানে
গানে গানে অমোঘ তানে সুর তুলে যায়
বিমুগ্ধতায় রয় তাকিয়ে সোনার বাটি
পরিপাটি নীল আকাশে চাঁদখানি লাল
রয় চিরকাল কাব্য কথার আলো রূপে
চুপে চুপে চাঁদনী ডাকে আলোর পথে ...