[সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অভিনেতা ও নির্দেশক খালেদ খান (যুবরাজ)-এর
অকাল প্রয়াণকে স্মরণ করে এ লেখা]
xxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxxx


স্পন্দনহীন গভীর রাত তোমার হাত ধরে শুয়ে আছে
নক্ষত্রহারা কালো আকাশে, স্বপ্নের গভীরতা
নেমে আসে ধীরে ধীরে শিশিরের পা ফেলে;
কতো কথা- কলকথা, স্বপ্নের বীজ বোনা,
আকাশ-চাতালে বারোয়ারী ইচ্ছার চাষ নিরন্তর;
অপসৃয়মান ইচ্ছার অপমৃত্যু , রক্তের দাগ
মুছে ফেলি কৌশলে, হাতছানি দেয় রক্তিম ভোর।
চলে যাওয়াই শেষ নয়; স্থবিরতা নয় মানব জীবনের;
মৃত নদীরও জল থাকে, থাকে সূক্ষ্ম ফল্গুধারা;
তোমার জীবনের সাথে বেড়ে উঠা সকল আলোর কণা-
প্রভাময় নক্ষত্র স্বকীয় উজ্জ্বলতায় তোমাকে ঘিরে
অন্যরকম আলো নিয়ে জ্বলবে তোমারই অস্তিত্বে।


২১/১২/২০১৩।
মিরপুর, ঢাকা।