- এই! এসো, আজ কবিতার জাল বুনি।
- কবিরা শুধুই কথা বলে বেশি, কাজে বড়ো ঠনঠনি।
- কবিতা হলো যে সময়ের সাদা ফুল।
- কবি কাব্য কথায় তুলে আনে জীবনের সব ভুল।
- কবিতা হ'লো জীবনের কথা রঙ-তুলিতে আঁকা।
- কবিরা মিথ্যার বেসাতি করে, জীবনকে ঝাকানাকা।
- কবিতায় আনে সত্য ও সুন্দর পঙ্কিল কাদা জলে।
- কবি সত্যকে পাশ কেটে যায় মিথ্যাকে নীল বলে।
- কবিতা হলো- নারী এবং প্রেম, প্রকৃতির শুভ্রতা।
- কবিরা ছড়ায় শব্দ-ছন্দে জীবনের বাতুলতা।
- কবিতা বোঝ না তুমি সুন্দরী, অন্ধ তোমার দৃষ্টি।
- কবি আনে জানি দারুণ খরায় ভাবনার তলে বৃষ্টি।
- বৃষ্টিতে করে অতুল সৃষ্টি জীবনের গোলাপ ফুল।
- সেই গোলাপে দাঁতালো কীটেরা দংশনে মশগুল।
-  কবি নারীতে দেখে মানবী প্রেমের সোহগী অরূপ ধারা?
- যত্তো সব কল্পনায় আনে, সকল সৃষ্টিছাড়া।
- তুমি যে আমার কবিতা আকর, তুমি যে আমার প্রেম।
- একক রাধিকায় মন ভরে না, আরো চাহে গোপী, শ্যাম।
- দুত্তরী ছাই! উল্টা পাল্টা সব তোমারই কথা।
- কবিতা ছাড়িয়া সংসারী হও, পাবে তুমি অমরতা।


০৯-০১-২০১৪