কুমারী বনের মাঝে হেঁটে চলি একা
খুঁজে ফিরি অপলক ভালোবাসা-ফুল-
বিমল মনের; তুমি স্বপনের রেখা-
তোমাতেই জমা করি জীবনের ভুল।
          ঝরনার জলে ভিজে উষর ভূধর
          শষ্যবতী হয় নিতি, শ্যামলীমা রূপ
          ধরে গর্বিত ভঙ্গিতে কাঁপে থরথর;  
          আমি যে তোমায় দেখে হয়ে যাই চুপ।
অমরার মায়াবতী! অরূপ প্রেমের
ধারায় ভেজাও মোরে প্রতিদিন এসে
চুপি চুপি রাতবেলা; আমার শ্রমের
ফসল তোমাতে তুলে আনি ভালোবেসে।
          স্বর্গ ও পৃথিবী মিশে হয় একাকার-
          তোমাতে বিলীন হয়ে রই অবিকার।


০৬-০২-২০১৪।
মিরপুর, ঢাকা।