তোর
  শাড়ীর তলে
      অনল জ্বলে
          চিত্ত পুড়ে যায়;
তোর
  চোখের তারায়
       মন যে হারায়
            করি কি উপায়?
তুই
  খেলার ছলে
      হৃদয় দলে
         লুকিয়ে র'স সই;
এই
  মনের গহণ
      তীব্র দহন
          কাহার কাছে কই!
তোর
  রাতুল চরণ
      করলে বরন
          ধন্য হবে মন,
তুই
  স্বপন এনে
      ঘরের কোনে
          রইলি অকারন।
এই
  পাগল পাগল
      মন যে উতল
          শীতল পরশ চায়;
তোর
  নিঃশ্বাস এসে
     চটুল হেসে
         দুঃখ যে ছড়ায়।


১১-০২-২০১৪।