হায়েনার দল ভেবেছিলো বুঝি-
এই বাঙালি নিরীহ ভেড়ার দল,
ভয় দেখালেই গৃহ কোন মাঝে
নিরবে ফেলবে ভয়ালু অশ্রুজল।
তাই বুঝি তারা- কাপুরুষ মনে
গুলির আলোতে রক্তিম করে
                 রাতের অন্ধকার,
ঝাপিয়ে পড়ে নিরস্ত্র মানুষের 'পরে
পশু চেতনায় চরম হিংস্রতার।


এই বাঙালি প্রেমের আকর,
মায়াময় হৃদির ধীর, অচঞ্চল;
প্রয়োজনে ব্যাঘ্র চিত্তের হিংস্রতা জাগে-
রক্ষা করতে মা ও বোনের অঞ্চল।
বুঝেছিলো তারা বেশ কিছুদিন পর
ঘোলা করে মেঘনার কালো জল।
জয় বাংলা- শ্বাশ্বত আমার বাংলাদেশ!
রূপ মাধুরীর প্রেম মহিমায়
আমারে করিয়াছো মহান ও বিশেষ।


২৫-০৩-২০১৪।
মিরপুর-১২, ঢাকা।